For Advertisement

প্রধানমন্ত্রীর ২০ কোটি টাকা প্রণোদনা: সব বারে বণ্টনের উদ্যোগ

১৮ মে ২০২২, ১১:১৪:০৫

খন্দকার মশিউর রহমান (সজীব) (১৮-০৫-২০২২): দেশের আইনজীবীদের নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ২০ কোটি টাকার প্রণোদনার অর্থ বণ্টনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এর মধ্যে ‘নারী আইনজীবী কল্যাণ ফান্ডে’ ৩০ লাখ টাকা, আর সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতি, ময়মনসিংহ আইনজীবী সমিতি ও গাজীপুর আইনজীবী সমিতিসহ দেশের ৮১টি আইনজীবী (বারে) বাকি অর্থ বণ্টন করা হবে।

বার কাউন্সিলের সভায় এমন সিদ্ধান্তের কথা মঙ্গলবার (১৭ মে) বিজ্ঞপ্তি আকারে জানান কাউন্সিলের সচিব জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম।

এতে বলা হয়, করোনাকালে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া ২০ কোটি টাকার মধ্যে ‘নারী আইনজীবী কল্যাণ ফান্ডে’ ৩০ লাখ টাকা দেওয়া হবে। আর বাকি ১৯ কোটি ৭০ লাখ টাকা দেশের আইনজীবী সমিতির নিয়মিত সদস্যদের মাঝে সমহারে বণ্টন করা হবে।

দ্রুতই চেকের মাধ্যমে সংশ্লিষ্ট আইনজীবী সমিতিতে এই অর্থ পাঠানো হবে বলেও জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এর আগে গত ১৩ ফেব্রুয়ারি আইনমন্ত্রী আনিসুল হক বার কাউন্সিল নেতাদের কাছে ২০ কোটি টাকার এই চেক হস্তান্তর করেন।

চেক গ্রহণ করেন বার কাউন্সিলের চেয়ারম্যান ও অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Protichhobi is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: