For Advertisement

সুপ্রিম কোর্টের নিরাপত্তা আগামী ২৯ মে রোববার থেকে কঠোর হচ্ছে

২৬ মে ২০২২, ১১:০০:৩৫

খন্দকার মশিউর রহমান (সজীব) (২৬-০৫-২০২২): দেশের সর্বোচ্চ আদালত চত্বরে গিয়ে ঠেকেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক সংঘাত । আদালত প্রাঙ্গণে জাতীয়তাবাদী ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এর পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের নিরাপত্তা আরও কঠোর করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আগামী রোববার (২৯ মে) থেকে সুপ্রিম কোর্টে নিরাপত্তা জোরদার করা হবে।

বৃহস্পতিবার দুুপুরে সংঘর্ষের পর সুপ্রিম কোর্টের নিরাপত্তা নিয়ে তাৎক্ষণিক বৈঠক করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, সম্পাদক এবং সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তারা। বৈঠকে রোববার (২৯ মে) থেকে নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির।

তিনি জানান, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের আহ্বানে আমরা জরুরি বৈঠকে বসেছিলাম। সেখানে আগামী রোবাবর (২৯ মে) থেকে কোর্টের নিরাপত্তা জোরদার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানি, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হবে। সুপ্রিম কোর্টের গেটগুলোতে আনাগোনা নিয়ন্ত্রণ করা হবে। বিচারপ্রার্থী, আইনজীবীরা যাতে সুপ্রিম কোর্টে নির্বিঘ্নে, স্বাচ্ছন্দে থাকতে পারেন সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। আদালত অঙ্গনে যাতে কোনো বহিরাগত ঢুকতে না পারে সে ব্যবস্থা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার দুপুরে দিকে সুপ্রিম কোর্টের ভেতরে আইনজীবী সমিতি ভবনের সামনে ছাত্রদল-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, মারামারি ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

এদিকে ছাত্রদলের নেতা-কর্মীদের ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া ও হামলার প্রতিবাদে বিএনপিপন্থি আইনজীবীরা তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Protichhobi is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: